Uncategorized

BREAKING: আপফানের প্রথম বলি এক দু’মাসের শিশু – Kolkata24x7

ভুবনেশ্বর: আমফানের প্রথম বলি এক শিশু। ওডিশায় ২ মাসের এক শিশুর মৃত্যু হল বাড়ি ভেঙে।

একটি বাড়ির দেওয়াল ভেঙে ওই শিশুর মৃত্যু হয়েছে ওডিশার ভদ্রকে। বুধবার সকালে প্রায় ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে ঝড় বইছিল। সেইসময় এই ঘটনা ঘটে। ওই পরিবার একটি কাঁচা বাড়িতে বসবাস করত। সেই বাড়িটির দেওয়ালই এদিন ভেঙে পড়ে।

ভদ্রকের বাসিন্দা পেশায় কৃষক বলরাম দাসের ছেলের মৃত্যু হয়েছে। সেইসময় শিশুটি ঘুমোচ্ছিল। রাতভর বৃষ্টির জেরেই ভেঙে পড়ে ছাদ।

এদিকে, দিঘার আরও কাছাকাছি সাইক্লোন আমফান। ইতিমধ্যে দিঘাতে ব্যাপক সামুদ্রিক জলোচ্ছ্বাস শুরু হয়ে গিয়েছে। গার্ড ওয়াল টপকে আসছে জল। একই সঙ্গে প্রবল ঝোড়ো হাওয়া শুরু হয়ে গিয়েছে। ঝোড়ো হাওয়ার তাণ্ডবে ইতিমধ্যে জেলা জুড়ে ব্যাপক ধ্বংসের ছবি ফুটে উঠছে।

একাধিক হোটেলের সামনে ভেঙে পড়েছে টিন। ভেঙে পড়েছে বহু গাছ। শুধু দিঘাতে নয়, জেলা জুড়ে সর্বত্র একই ছবি। বিভিন্ন জায়গায় ভেঙে পড়েছে একের পর এক গাছ। অনেক জায়গায় বাড়ির উপরেও গাছ ভেঙে পড়ার খবর মিলছে। চলছে উদ্ধার কাজ।

বেহালার পূর্ব পুটিয়ারী এলাকার একটি পুরনো বাড়ির কার্নিশ ভেঙ্গে পড়েছে৷ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুরসভার আধিকারিকরা৷ অন্যদিকে কলকাতার সব উড়ালপুল বন্ধ করে দেওয়া হল। শহরের সমস্ত উড়ালপুলের মুখে বসানো হল ব্যারিকেড। বন্ধ করে দেওয়া হয়েছে নিউটাউন বিশ্ববাংলা গেটের নিচের রাস্তা৷ পথচারীদেরও বিশ্ব বাংলা গেটের নীচ দিয়ে যেতে দেওয়া হচ্ছে না৷ বদলে বিকল্প রাস্তা দিয়ে যান বাহন যাচ্ছে৷

ক্রমশ কলকাতা দিকে এগিয়ে আসছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় আমফান৷ কলকাতা থেকে ১৯০ কিলোমিটার দূরে রয়েছে এই অতি শক্তিশালী ঘূর্ণিঝড়। দিঘা থেকে ঘূর্ণিঝড়ের দূরত্ব মাত্র ৯০ কিলোমিটার৷ এদিকে ঘূর্ণিঝড় আমফান আছড়ে পড়ার আগে সতর্ক কলকাতা পুলিশ।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: