Uncategorized

১৩শ পরিবারের মাঝে ‘উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশন’র খাদ্য সামগ্রী বিতরণ

করোনাভাইরাসের প্রকোপে বিপর্যস্ত ও সরকারী নির্দেশনায় সুরক্ষার প্রয়োজনে ঘর থেকে বের না হওয়া কর্মহীন ১৩শ পরিবারের মাঝে মানবিক সাহায্য ও ঈদ সামগ্রী বিতরণ করেছে সামাজিক সংগঠন উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশন। সামাজিক দূরত্ব বজায় রেখে সংগঠনের সদস্যরা শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার ৮টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মানুষদের মাঝে এই উপহার সামগ্রী পৌঁছে দেন।

আজ রোববার (১৭ মে) সকালে ইদিলপুর পাইলট স্কুল মাঠ প্রাঙ্গণে উপহার সমাগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলমগীর হোসেন। উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মোঃ আবুল খায়ের, গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা শোয়েব আলী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংগঠনের সদস্য সচিব খুরশিদ জাহান কুসুম এর তত্ত্বাবধানে ফুয়াদ আহমেদ, আবু জাফর মোঃ সালেহ শিমুল, আতাউর রহমান সোহেল, অসিম কুমার কুন্ডু, আবুল বাশার সহ সংগঠনের দ্বায়িত্বপ্রাপ্ত সদস্যরা নির্ধারিত পরিমাণ উপহার সামগ্রীর প্যাকেট বিভিন্ন এলাকার তালিকাভূক্ত ব্যক্তিদের নিকট পৌঁছে দেন।

করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন বেসরকারী মাদ্রাসার শিক্ষক, ক্ষতিগ্রস্ত দোকানদার ও হতদরিদ্র মানুষদেরকে তিনটি ক্যাটাগরিতে ভাগ করে তাদের মাঝে এই খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হয়। এর মধ্যে মাদ্রাসা শিক্ষকদেরকে চাল ১০ কেজি, ডাল ১ কেজি, আলু ২ কেজি, পেঁয়াজ ১ কেজি, চিনি ৫০০গ্রাম ও সেমাই আধা কেজি করে এবং ক্ষতিগ্রস্ত দোকানদার ও দরিদ্র মানুষদেরকে চাল ৫কেজি, ডাল ১ কেজি, আলু ২ কেজি, পেঁয়াজ ১ কেজি, চিনি ৫০০গ্রাম ও সেমাই আধা কেজি করে দেয়া হয়। বিতরণের সময় সংগঠনের সদস্যবৃন্দ ছাড়াও প্রতিটি এলাকাতেই স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

এর আগে করোনা ভাইরাস প্রাদুর্ভাবের প্রথম দিকে (মার্চ মাসে) প্রায় ১১শ মানুষের মাঝে বিভিন্ন সুরক্ষা সামগ্রী যেমন- মাস্ক, স্যাভলন, হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করা হয়। সংগঠনের সদস্যরা এলাকার ঘরে ঘরে এবং রাস্তার মোড়ে দাঁড়িয়ে মানুষের হাতে হাতে এসব সুরক্ষা সামগ্রী পৌঁছে দেন। সরকারী নির্দেশনা মেনে গত ৭এপ্রিল উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আলমগীর হোসেন এর উপস্থিতিতে প্রথম পর্যায়ে খাদ্য সহায়তা কার্যক্রমের উদ্বোধনের মধ্য দিয়ে প্রায় সাড়ে ৫শ মানুষের ঘরে ঘরে উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশনের উপহার সামগ্রী পৌঁছানো হয়। যেকোন প্রয়োজন ও সমস্যাসংকুল পরিস্থিতিতে সহযোগিতা ও ভালোবাসা নিয়ে সবসময় গোসাইরবাসীর পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন সংগঠনটির আহবায়ক ইব্রাহীম ফারুক।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: