Uncategorized

সেনার হাতে খতম বিচ্ছিন্নতাবাদী নেতার ছেলে সহ এক হিজবুল জঙ্গি – Kolkata24x7

শ্রীনগর : বড়সড় সাফল্য সেনার। এক হিজবুল মুজাহিদিন জঙ্গি সহ বিচ্ছিন্নতাবাদী নেতার ছেলেকে খতম করল সেনা। মঙ্গলবার সকাল থেকেই গুলির লড়াইয়ে উত্তপ্ত ছিল কাশ্মীর। সেনা সূত্রে খবর যে দুজন হিজবুল জঙ্গিকে নিকেশ করা হয়েছে, তার মধ্যে একজন কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতার ছেলে।

এদিকে, জঙ্গিদের সঙ্গে গুলির লড়াইয়ে শহিদ হয়েছেন জম্মু-কাশ্মীর পুলিশের একজন কনস্টেবল। আহত হয়েছেন আরও একজন পুলিশ অফিসার ও একজন সিআরপিএফ জওয়ান। নিহত দুই জঙ্গির মধ্যে একজন তেহরিক-ই-হুরিয়ত গোষ্ঠীর প্রধান মহম্মদ আশরাফ সেহরাইয়ের ছেলে জুনেইদ সেহরাই বলে জানা গিয়েছে।

এই জুনেইদ হিজবুলের শীর্ষস্থানীয় নেতা ছিল। জঙ্গিরা যেখানে লুকিয়ে গুলি চালাচ্ছিল, সেই বাড়ি দুটি বিস্ফোরণে উড়িয়ে দিয়েছে সেনা। মঙ্গলবার সাতসকালে ভূ-স্বর্গে গুলির আওয়াজে ঘুম ভাঙে কাশ্মীরবাসীর। রাত ২টো থেকে শুরু হয় সেনা জঙ্গি এনকাউন্টার। পুলিশ জানায়, মঙ্গলবার নিরাপত্তা বাহিনী ও জঙ্গিদের সঙ্গে এনকাউন্টার শুরু হয়।

কাশ্মীর জোন পুলিশের তরফে টুইটার হ্যান্ডেলে লেখা হয়েছে, শ্রীনগরের কানেমাজার নাওয়াকাডাল এলাকায় এনকাউন্টার শুরু হয়েছে। জম্মু কাশ্মীর পুলিশ ও সিআরপিএফ তাঁদের কাজ শুরু করে দিয়েছে বলে জানানো হয়েছে। এক পুলিশ আধিকারিক জানান, এলাকায় জঙ্গিদের উপস্থিতি সম্পর্কে খবর পেয়েই তল্লাশি অভিযান শুরু করে বাহিনী। সেনাকে দেখতে পেয়েই গুলি চালায় জঙ্গিরা। পালটা দেয় বাহিনীও।

ইতিমধ্যেই কাশ্মীর জুড়ে মোবাইল ইন্টারনেট ও কলিং পরিষেবা বন্ধ করে দিয়েছে প্রশাসন। তবে বিএসএনএল পোস্টপেড পরিষেবা চালু আছে বলে খবর মিলেছে। নিরাপত্তার স্বার্থেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: