Uncategorized

লকডাউন দেশ: ভালো নেই বাকুঁড়ার আদিবাসী শবর, ভূমিজরা, পাশে দাড়াঁল তৃণমূল – Kolkata24x7

স্টাফ রিপোর্টার, বাঁকুড়া: দেশ ব্যাপি লক ডাউনের চতুর্থ পর্যায়ে প্রবেশের সঙ্গে সঙ্গেই বাঁকুড়ার দক্ষিণাংশের আর্থিক দিক থেকে পিছিয়ে থাকা আদিবাসী, ভূমিজ, শবর পরিবার গুলির জন্য ত্রাণ সামগ্রী নিয়ে হাজির হলেন জেলা তৃণমূল নেতৃত্ব।

সোমবার জেলা পরিষদের সভাধিপতি মৃত্যুঞ্জয় মুর্মু, বিধায়ক জ্যোৎস্না মাণ্ডি, জেলা পরিষদের সদস্য চিত্তরঞ্জন মাহাতো, দলের বাঁকুড়া জেলা কার্যকরী সভাপতি জয়ন্ত মিত্র, জেলা যুব তৃণমূল কার্যকরী সভাপতি বিদ্যুৎ দাস, শিবাজী বন্দ্যোপাধ্যায় রানীবাঁধ ব্লক এলাকার বেশ কয়েকটি গ্রামে সাধারণ মানুষের হাতে ত্রাণ সামগ্রী তুলে দেন।

প্রসঙ্গত, জেলার জঙ্গলমহলের একটা বড় অংশের মানুষের প্রধান ও একমাত্র জীবিকা জঙ্গলের পাতা, শুকনো কাঠ সংগ্রহ করে তা বাজারে বিক্রি করে সংসার চালানো।

লক ডাউন পরিস্থিতিতে সেপথও বন্ধ। ফলে চরম সমস্যায় পড়ছিলেন একটা বড় অংশের আদিবাসী সম্প্রদায়ের মানুষ। এবার তৃণমূল নেতাদের সৌজন্যে রানীবাঁধের কাটিয়াম, মৌলা, মিঠাম, ঘাঘরা, জোভি, পানিজিয়া, কুল্যাম, লদ্দা, বাঁশকানালি, বেথুয়ালা, সারেষডাঙ্গা, চুরকু সহ ৩৪ টি গ্রামের কয়েক হাজার মানুষের মুখে হাসি ফুটলো। খুশি সংশ্লিষ্ট সকলেই।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: