Uncategorized

মঙ্গলবার রাতে আসবে ঘূর্ণিঝ’ড় আম্ফানের আ’ঘাত

ঘূ’র্ণিঝ’ড় ‘আম্পান’ আগামী মঙ্গলবার (১৯ মে) রাতে দেশের উপকূলীয় জে’লাগুলোতে আঘা’ত হানতে পারে বলে জা’নিয়েছেন দুর্যোগ ব্যব’স্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। প্রতিমন্ত্রী বলেন, আবহাওয়া অধিদপ্তরের পর্যালোচনা অনুযায়ী যদি ঘূ’র্ণিঝড় আম্পান তার গতি ও দিক পরিবর্তন না করে তাহলে আগামী ১৯ মে দিনগত রাতে বাংলাদেশের উপকূলীয় জে’লাগুলোতে আঘা’ত হানতে পারে।

রোববার (১৭ মে) সচিবালয়ে আয়োজিত ঘূ’র্ণিঝড় ‘আম্পান’ মো’কাবিলায় সরকারের প্র’স্তুতি বিষয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ে এ কথা জা’নান প্রতিমন্ত্রী। এসময় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল উপস্থিত ছিলেন। এনামুর রহমান বলেন, ঘূ’র্ণিঝড় ‘আম্পান’ মো’কাবিলায় সরকারের প্র’স্তুতি রয়েছে। উপকূলীয় জে’লাগুলোতে সাইক্লোন শেল্টার প্র’স্তুত রাখার জন্য এরই মধ্যে জে’লা প্রশাসকদের নির্দে’শনা দেওয়া হয়েছে।

এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, শা’রীরিক দূ’রত্ব বজায় রেখে আশ্রয় কে’ন্দ্রগুলোতে যেন মানুষজনকে আশ্রয়ের ব্যব’স্থা করা যায় সে লক্ষ্যে এবার আশ্রয়কে’ন্দ্রের সংখ্যা বাড়ানোর জন্য প্রয়োজনীয় ব্যব’স্থা নিতে উপকূলীয় জে’লাগুলোর জে’লা প্রশাসকদের নির্দে’শনা দেওয়া হয়েছে। আশ্রয়কে’ন্দ্রে অব’স্থানকালে যাতে খাবারের অভাব না হয় সেজন্য প্রয়োজনীয় শুকনো খাবার এবং গো-খাদ্যের ব্যব’স্থা নেওয়া হয়েছে। জে’লা প্রশা’সনের চাহি’দা অনুযায়ী প্রয়োজনে আরও বরাদ্দ দেওয়া হবে। দুর্যোগকালীন বিদ্যুৎ না থাকলে তার বিকল্প ব্যব’স্থা করে রাখার জন্যও নির্দে’শনা দেওয়া হয়েছে।

এরআগে প্রতিমন্ত্রী ঘূ’র্ণিঝড় ‘আম্পান’ মো’কাবিলায় পূর্বপ্র’স্তুতি ও করণীয় বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সংশ্লি’ষ্ট মন্ত্রণালয়গুলোর সচিব ও সিনিয়র সচিব এবং উপকূলীয় জে’লাগুলোর জে’লা প্রশাসকদের স’ঙ্গে অনলাইনে সভা করেন।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: