আন্তর্জাতিক বার্তা

বিদেশফেরতদের জন্য এটা কোয়ারেন্টাইন সেন্টার নাকি বিলাসবহুল হোটেল!! ⋆ BirohiMon


করোনার প্রকো’প প্রায় শেষ হয়ে গিয়েছে ভারতের কেরালায়। একসময় যেই রাজ্যে দেশে সবচেয়ে বেশি সংখ্যক রোগী ছিল, সেখানে অ্যাক্টিভ কেস মাত্র ১৫। এই নিয়ে জয়জয়কার হচ্ছে সারা দেশে।

এমনকী বিদেশের বিখ্যাত পত্র-পত্রিকাতেও কেরালা মডেল উল্লেখিত হচ্ছে। এবার বন্দে ভারত অপারে’শনের অধীন বিদেশে আ’টকে পড়া লোকজন দেশে ফিরছেন।

তাদের জন্য প্রস্তুত হচ্ছে সব রাজ্য। কেরালার ওপর চা’প একটু বেশি থাকবে কারণ পশ্চিম এশিয়ায় কর্মসূত্রে আছেন অনেক মালয়ালি।

তাদের জন্য যে কোয়ারেন্টাইন সেন্টার প্রস্তুত রাখা হয়েছে, সেটা দেখে রীতিমত চ’মকিত নে’টিজেনরা। শুধু ভারত নয়, সারা বিশ্বের কাছে কেরালা উদাহরণ বলে অনেকের অভিমত।

ভিডিওটি দেখুন

ত্রিচূড়ের গুরুবায়ুরে একটি বিলাসবহুল হোটেলকেই কোয়ারেন্টাইন সেন্টার হিসাবে ব্যবহার করছে রাজ্য সরকার। আছে যাবতীয় পরিষেবা। অন্য অনেক রাজ্যের মতো একসঙ্গে খাঁ’চায় পুরে দেওয়া নয়, রীতিমত হোটেলে উষ্ণ অভ্যর্থনা দেওয়া হবে বিদেশ থেকে আগত ভারতীয়দের। এদের মধ্যে অনেকেই শারীরিক ভাবে অশ’ক্ত। তাই বিশেষ ব্যবস্থা রাখছে সরকার।

প্রসঙ্গত উত্তর প্রদেশসহ বেশ কিছু রাজ্যে কোয়ারেন্টাইন সেন্টারের হাল নিয়ে প্রশ্ন উঠেছে। কিন্তু তেমন কোনও প্রশ্ন এখানে ওঠার অবকাশ রাখেনি কেরালার বিজয়ন সরকার। ভারতের কেন্দ্রীয় সরকারের তথ্য অনুযায়ী, কেরালায় এই মুহূর্তে মোট আক্রা’ন্ত ৫০৩। এর মধ্যে মৃ’ত ৪, সুস্থ হয়ে উঠেছেন ৪৮৪ জন।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?


Post Views:
১০



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
%d bloggers like this: