Uncategorized

বাংলার হয়ে আর নয়, জানিয়ে দিলেন দিন্দা – Kolkata24x7

দিল্লি জয়ে বাংলার দুই নায়ক অভিমন্যু ঈশ্বরণ ও অশোক দিন্দা৷

কলকাতা: গতবছর রঞ্জি ট্রফি চলাকালীন বোলিং কোচ রণদেব বসুর সঙ্গে প্রকাশ্যে ঝামেলা। ঘটনায় শৃঙ্খলাজনিত কারণে দল থেকে ছেঁটে ফেলা হয়েছিল তাঁকে। পরবর্তীতে ঘটনায় দুঃখপ্রকাশ করে ক্ষমা চাইতেও অস্বীকার করেছিলেন তিনি। আর দলে ফেরা হয়নি। তখনই সবকিছু ঠিক করে নিয়েছিলেন। রবিবার আগামিদিনে তাঁর কেরিয়ার নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানিয়েই দিলেন অশোক দিন্দা।

নিজেকে ‘রাজনীতির শিকার’ হিসেবে অভিহিত করে দিন্দা সাফ জানিয়ে দিলেন আসন্ন মরশুম থেকে আর বাংলার হয়ে নয়, খেলবেন অন্য রাজ্যের হয়ে। তবে কোন রাজ্যের হয়ে খেলবেন সেটা নিশ্চিত নয় এখনও। পূর্ব মেদিনীপুরের পেসার জানাচ্ছেন অনেক দলেরই প্রস্তাব রয়েছে। আলোচনা চলছে। দিন্দার কথায়, ‘আমি এই কোচিং স্টাফদের সঙ্গে থেকে মোটেই খুশি নই। যেভাবে ওরা আমার সঙ্গে ব্যবহার করেছে আমার কিছু বলার নেই। এদের সঙ্গে আমার সব সম্পর্ক শেষ। এখানকার পাট আমি চুকিয়ে দিয়েছি। এটা একটা স্বার্থপরের দুনিয়া।’

এব্যাপারে সম্প্রতি সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার প্রসঙ্গও টেনে এনেছেন প্রথম শ্রেণীর ক্রিকেটে বাংলার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী। দিন্দার কথায়, ‘আপনারা দেখেছেন সুশান্ত সিং রাজপুতকে কী অবস্থার মধ্যে দিয়ে যেতে হয়েছে। সব জায়গায় একই জিনিস। কিন্তু আমি মানসিকভাবে খুব শক্তিশালী। কেউ আমায় ভাঙতে পারবে না।’ গতবছরই অন্য রাজ্যের হয়ে খেলার ব্যাপারে সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন বলে পিটিআই’কে জানিয়েছেন দিন্দা।

তবে বাংলাকে তিনি মিস করবেন বলেও জানিয়েছেন জাতীয় দলের হয়ে ১৩টি ওয়ান-ডে এবং ৯টি টি২০ খেলা ফাস্ট বোলার। দিন্দার কথায়, ‘আমি নিঃসন্দেহে আমার রাজ্যকে মিস করব। যাদের সঙ্গে এতবছর ধরে খেলেছি তাদের মিস করব। গতবছরও ওদের মিস করেছি। প্রাক্তন সতীর্থদের সঙ্গে আমার সময়টা ভালো ছিল। অভিষেক ডালমিয়া একজন ভালো হৃদয়ের মানুষ। দাদির (সৌরভ গঙ্গোপাধ্যায়) সঙ্গেও আমার কথা হয়।’

১৫১টি লিস্ট-এ উইকেট সহ ১১৬টি ফার্স্ট ক্লাস ম্যাচে এখনও অবধি ৪২০টি উইকেট নিয়েছেন দিন্দা। উৎপল চট্টোপাধ্যায়ের পর বাংলার হয়ে ফার্স্ট ক্লাস ক্রিকেট দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনিই। দেশের জার্সি গায়ে ১২টি ওয়ান-ডে এবং ১৭টি টি২০ উইকেট রয়েছে অশোক দিন্দার ঝুলিতে।

জীবনের জয়গান মুকেশের এই অদ্ভুত লড়াই: Watch Aparajito Episode 2



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: