Uncategorized

বাংলাদেশে করোনার সেকেন্ড ওয়েভ শুরু হয়ে গিয়েছে: স্বাস্থ্যমন্ত্রী – Kolkata24x7

ঢাকাঃ  দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে। শুধু তাই নয়, নতুন করে ১ হাজার ৬৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এখনও পর্যন্ত এনিয়ে দেশে করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩ লাখ ৫৩ হাজার ৮৪৪ জন।

আর দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৪৪ জন। বুধবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে পাঠানো করোনা পরিস্থিতি সম্পর্কিত সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই তথ্য জানানো হয়েছে।

করোনা নিয়ে যখন ক্রমশ উদ্বেগ বাড়ছে বাংলাদেশে সেই সময় আরও আতঙ্ক বাড়ালেন বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, দেশে করোনাভাইরাস সংক্রমণের সেকেন্ড ওয়েভ (দ্বিতীয় ঢেউ) শুরু হয়ে গিয়েছে।

সেকেন্ড ওয়েভ মোকাবেলায় চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যবিভাগ প্রস্তুত রয়েছে বলেও জানান মন্ত্রী। তাঁর এই মন্তব্যে তীব্র আতঙ্ক তৈরি হয়েছে। আজ বুধবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আধুনিকায়ন, উন্নতমানের চিকিৎসাসেবা এবং শিক্ষার সম্প্রসারণমূলক কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এমনটাই বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, শীতকালে বিয়ে ও পিকনিকসহ নানা অনুষ্ঠান হয়ে থাকে। জনসমাগম বেশি হওয়ায় করোনার সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা রয়েছে। আর এই কারণে এসব অনুষ্ঠানের আয়োজন থেকে বিরত থাকতে হবে। সাধারণ মানুষের জন্যে এমনটাই পরামর্শ দিয়েছেন তিনি।

শুধু তাই নয়, দেশের মানুষকে সমস্ত স্বাস্থ্য বিধি মেনে চলারও নির্দেশ দেন বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী। তবে মন্ত্রী স্বীকার করে নিয়ে বলেন যে, জীবন ও জীবিকার তাগিদে মানুষ ঘরের বাইরে বের হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে চলায় উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। তিনি এ বিষয়ে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান।

উল্লেখ্য, ফ্রান্স এবং ব্রিটেনের মতো সংক্রমণের দ্বিতীয় ঢেউ আসতে পারে। সতর্ক করে কোভিড-১৯ জাতীয় কারিগরী পরামর্শক কমিটি। রবিবার রাতে কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাহর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই শঙ্কার কথা জানিয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার উপর জোর দেন।

শুধু পরামর্শক কমিটিই নয়, করোনা নিয়ে সতর্ক প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। তিনি বলে ছিলেন, শীতে পরিস্থিতির অবনতির ঘটবে ধরে নিয়ে এখন থেকেই প্রস্তুত থাকার পরামর্শ দিয়ে ছিলেন হাসিনা। এমনকি করোনার সেকেন্ড ওয়েভ নিয়েও সতর্ক করেছিলেন হাসিনা। আর এই সতর্কতার মধ্যেই চাঞ্চল্যকর মন্তব্য স্বাস্থ্যমন্ত্রীর।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: