Uncategorized

ফের এয়ার স্ট্রাইক, নিহত কমপক্ষে ৩০ – Kolkata24x7

কাবুল: ফের এয়ারস্ট্রাইক আফগানিস্তানে। শনিবার চালানো এই এয়ারস্ট্রাইকে ৩০ জনেরও বেশি তালিবানি বিদ্রোহী নিহত হয়েছে বলে জানানো হয়েছে।

অন্যদিকে তালিবানিরা জানিয়েছে, এই এয়ার স্ট্রাইকের জেরে মহিলা ও শিশুসহ প্রায় দু’ডজন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। উল্লেখ্য, কাতারের দোহায় আফগানিস্তান সরকার ও তালিবান বিদ্রোহীদের মধ্যে শান্তি আলোচনা প্রক্রিয়া অবশ্য চলছে।

আফগানিস্তানের প্রতিরক্ষা মন্ত্রক একটি টুইটে জানিয়েছে, “আজ সকালে কুন্দুজ প্রদেশের খান আবাদ জেলায় তালিবান ঘাঁটিগুলিতে আক্রমণ হানে আফগান সেনাবাহিনী। এই হামলায় দুই কমান্ডারের মৃত্যু হয় বলেও জানা গিয়েছে।

যদিও তালিবানিরা তাঁদের সঙ্গীদের মৃত্যুর বিষয় অস্বীকার করে জানিয়েছে, এই হামলায় ২৩ জন সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। অবশ্য প্রতিরক্ষামন্ত্রক জানিয়েছে, তারা এই দাবি সম্পর্কে সচেতন এবং ঘটনার তদন্ত করা হবে।

স্থানীয় এক হাসপাতালের ডিরেক্টর মহম্মদ নায়িম মঙ্গল সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন, তিনজন নিহত ও তিনজন আহত সাধারণ মানুষকে তাঁদের হাসপাতালে নিয়ে আসা হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার দেশটির তিনটি প্রদেশে রাতভর ধরে চলা সংঘর্ষে ৩১ তালেবান সদস্য নিহত হয়। এছাড়া সংঘর্ষে মারা গেছেন নিরাপত্তা বাহিনীর ১৯ সদস্যও। যদি এ নিয়ে কিছু জানায়নি তালিবানেরা।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবারেও আফগানিস্তানের তিনটি প্রদেশে রাতভর ধরে চলা সংঘর্ষে ৩১ তালেবান সদস্য নিহত হয়েছে। পাশাপাশি নিরাপত্তা বাহিনীর ১৯ সদস্যরও মৃত্যু হয়েছে।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: