Uncategorized

পার্শ্ববর্তী দেশ ভা’রতে আবারও একদিনে সর্বোচ্চ আ’ক্রান্তের রেকর্ড

প্রা’ণঘাতী করো’নায় পার্শ্ববর্তী দেশ ভা’রতে একদিনে সর্বোচ্চ আ’ক্রান্তের রেকর্ড হয়েছে।

বুধবার (২০ মে) দেশটিতে ২৪ ঘণ্টায় নতুন করে পাঁচ হাজার ৬১১ জনের শরীরে করো’নাভাই’রাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৬ হাজার ৭৫০ জন। এর মধ্যে ৩ হাজার ৩০৩ জনের মৃ’ত্যু হয়েছে।

আর এই ২৪ ঘণ্টায় মধ্যেই নতুন করে মৃ’ত্যু হয়েছে আরও ১৪০ জনের। ভা’রতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত আ’ক্রান্তদের মধ্যে ৪২ হাজার ২৯৮ জন সুস্থ হয়ে উঠেছেন।

ভা’রতের সবচেয়ে বেশি করো’না আ’ক্রান্ত রাজ্য মহারাষ্ট্র। এরপরই রয়েছে তামিলনাড়ু। সেখানে মঙ্গলবার নতুন করে আ’ক্রান্ত হয়েছেন আরও ৬৮৮ জন। এ নিয়ে রাজ্যটিতে মোট আ’ক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৪৪৮।

মঙ্গলবার পর্যন্ত মহারাষ্ট্রের পর আ’ক্রান্তের সংখ্যার বিচারে দ্বিতীয় স্থানে ছিল গুজরাট। কিন্তু একদিনের মধ্যে গুজরাট’কে টপকে গেলো তামিলনাড়ু। গুজরাটে এখন মোট আ’ক্রান্তের সংখ্যা ১২ হাজার ১৪০ জন। এদিকে ভা’রতের সবচেয়ে জনবহুল রাজ্য উত্তরপ্রদেশে প্রচুর পরিযায়ী শ্রমিক বিভিন্ন রাজ্য থেকে গিয়ে পৌঁছেছে।

এখন এই পরিযায়ীদের সঙ্গে পাল্লা দিয়ে সেখানে আ’ক্রান্তের সংখ্যাও বাড়ছে। রাজ্যের রাজধানী লখনউ থেকে ১৯০ কিলোমিটার দূরে যে বাসটি পরিযায়ী শ্রমিকদের নিয়ে ফিরেছে, তাতে করো’না ভাই’রাসে আ’ক্রান্ত কমপক্ষে ৫০ জনের সন্ধান মিলেছে।

উত্তরপ্রদেশে এখনও পর্যন্ত মোট করো’না আ’ক্রান্ত চার হাজার ৯২৬ জন। সেখানে পরিস্থিতির আরও অবনতির আশ’ঙ্কা করা হচ্ছে।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: