Uncategorized

নীতিশ কুমার মুখ্যমন্ত্রী হতেই নিজের আঙুল কাটলেন এক ব্যক্তি, হতবাক সকলে – Kolkata24x7

পাটনা: বিহারের জাহানাবাদে এমন এক যুবক রয়েছেন যিনি নীতিশ কুমার প্রত্যেকবার মুখ্যমন্ত্রী হলে নিজের একটি করে আঙুল কেটে ভগবানের কাছে উৎসর্গ করেন! সোমবার সেই অনিল শর্মা তাঁর চতুর্থ আঙুল কেটে গড়াইয়া বাবার মন্দিরে উত্সর্গ করেন। তিনি জানিয়েছেন, নীতিশ কুমার তাঁর প্রিয় নেতা বলেই তিনি এই কাজ করেন।

জাহানাবাদ জেলার ঘোসি থানা এলাকার ভাইনা গ্রামে এ ঘটনা ঘটেছে। ৪৫ বছরের অনিল শর্মা ওরফে আলী বাবা নীতীশ মুখ্যমন্ত্রী হওয়ায় আগেই তিনটি আঙুল কেটে ফেলেছিলেন। ১৬ নভেম্বর নীতিশ কুমার ফের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলে তিনি আলীবাবা তাঁর চতুর্থ আঙুলটিকে কেটে ফেলেন।

অনিল শর্মার এই আবেগ দেখে অবাক হয়ে গিয়েছেন স্থানীয় মানুষেরাও। কিন্তু অনিল জানিয়েছেন, তিনি এই কাজ করে আনন্দ পান। জানা গিয়েছে, এবারে গড়াইয়া বাবার কাছে মানত করেছিলেন তিনি। নীতিশ বিহারের মুখ্যমন্ত্রীর সিংহাসন পাওয়ার পর সেই মানত মতোই নিজের আঙুল কেটে ফেলেন অনিল শর্মা।

উল্লেখ্য, হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর নীতীশ কুমারের নেতৃত্বাধীন এনডিএ বিহারে বিধানসভা নির্বাচনে জিতেছে। ভোটের আগে এনডিএ জোট মুখ্যমন্ত্রী নীতীশকুমারকে‌ মুখ্যমন্ত্রী সামনে রেখেই লড়াই করেছিল। ভোটে জোটের পক্ষে আসে ১২৫টি আসন, যেখানে ম্যাজিক ফিগার দরকার ১২২। এরমধ্যে বিজেপি-র রয়েছে ৭৪ টি আসন, জেডিইউ-র ৪৩ টি, ৪ টি ও এইচএএম ৪ টি আসনে জয়ী।

অন্যদিকে মহাজোট জয়ী ১১০ টি আসনে। এর মধ্যে আরজেডি পেয়েছে ৭৫ টি, কংগ্রেস ১৯ টি, বামেরা ১৬টি আসন পেয়েছে। এছাড়া আসাউদ্দিন ওয়াইসির দল পেয়েছে ৫ টি আসন, বিএসপি-র খাতায় আসন সংখ্যা ১, এলজিপি ১ টি ও নির্দল প্রার্থী পেয়েছে ১ টি আসন।

সপ্তম পর্বের দশভূজা লুভা নাহিদ চৌধুরী।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: