দেশ বার্তা

দেশের ৯৩ ভাগ মানুষ শপিংমল না খোলার পক্ষে: সিপিডি! ⋆ BirohiMon


প্রাণঘা’তী করোনা ভাইরাসের জন্য সিলেটের পর এবার চট্টগ্রামেও সব শপিং মল ও বিপণিবিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামীকাল ১০ মে রবিবার থেকে দেশজুড়ে সীমিত পরিসরে শপিংমল ও বিপণিবিতান খোলার কথা থাকলেও বিভিন্ন স্থানে দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত নিচ্ছেন মালিকরা।

এদিকে, সিপিডির জরিপে উঠে এসেছে, ৯৩ ভাগ মানুষই শপিং মল না খোলার পক্ষে। কথা ছিল ১০ মে থেকে সীমিত পরিসরে খুলবে শপিং মল ও বিপণিবিতানগুলো।

তবে করোনা সংক্রমণের শ’ঙ্কায় মার্কেটে না যাওয়ার পক্ষে জনমত চোখে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আজ শনিবার গবেষণা প্রতিষ্ঠান সিপিডি জানায়, তাদের জরিপে উঠে এসেছে ৯৩ ভাগ মানুষ শপিংমল না খোলার পক্ষে।

সিপিডি নির্বাহী পরিচালক ফাহমিদা খাতুন বলেন, প্রশ্ন দেয়া হয়েছিল, করোনা প্রস্তুতিতে শপিংমল খুলে দেয়া উচিত কিনা, সেটার উত্তরে ২ হাজার ২৬৪ জন ভোট দিয়েছেন, এর মধ্যে ২১০০ জনই দিয়েছেন না ভোট।

ভিডিওটি দেখুন

এদিকে দেশের প্রতিষ্ঠিত ফ্যাশন ব্র্যান্ড আড়ং বলছে, ক’ঠোর স্বাস্থ্যবিধি মেনে ও অনলাইনে নিবন্ধন করিয়ে গ্রাহকদের কেনাকাটার সুযোগ দিচ্ছে তারা। তবে নিবন্ধন করার সময় জানাতে হচ্ছে শপিংয়ের সময়, কোন আউটলেটে যেতে চান ও কতজন যাবেন- এমন তথ্য।

এদিকে, ঢাকার বাইরে ফেনীতে এরই মধ্যে খুলেছে দোকানপাট। এদিকে বাংলাদেশ দোকান মালিক সমিতি বলছে, খোলা রাখলে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানতেই হবে।

দোকান মালিক সমিতি হেলাল উদ্দিন বলেন, যারা খুলতে চায় অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে খুলতে হবে। এদিকে, সিলেটে সব শপিং মল বন্ধ থাকবে। রাজশাহীর সবচেয়ে বড় শপিং মল ‘থিম ওমর প্লাজা’ খুলবে ঈদের পর।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?


Post Views:
১১



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: