Uncategorized

দুই ছে’লে বিসিএস ক্যাডার, আরেকজন ডাক্তার!! ⋆ BirohiMon

আব্দুল খালেক শেখের বাড়ি বাগেরহাটের কাঁঠাল গ্রামে। হলেও দেশ স্বাধীন হওয়ার পর থেকে তিনি খুলনায় বসবাস করতে শুরু করেন। অভাবের সংসারে নুন আনতে পানতা ফুরোয় তবুও তিনি তার সন্তানদের উচ্চশিক্ষিত করেছেন।

খুলনা শিপইয়ার্ডে বেশ কয়েক বছর চাকরি করেছেন। পরে তিনি রিকশা চালানো শুরু করেন। এভাবেই ক’ষ্ট করে সংসার সামলে তিনি তার দুই ছে’লেক বিসিএস ক্যাডার ও এক ছে’লেকে ডাক্তার বানিয়েছেন। আবদুল খালেক শেখ নিজে শিক্ষিত হতে না পারলেও ছে’লেদের পড়াশোনার সুযোগ থেকে বঞ্চিত করেননি তিনি।

জানা গেছে, আবদুল খালেক বিয়ে করেন ৪০ বছর বয়সে। সংসারে অভাবের কারণে তার স্ত্রী’ও একটি ফ্যাকটরিতে কাজ করতেন। তবে টানাটুনির সংসাদের তাদের বড় পাওয়া ছে’লেদের তারা মানুষ করতে পেরেছেন। বড় ছে’লে টুটুল শেখ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে পড়াশোনা শেষে ৩৪তম বিসিএসে উত্তীর্ণ হয়েছেন।

ভিডিওটি দেখুন

তিনি গাইবান্ধা জে’লায় চাকরি করছেন। মেজ ছে’লে ইব্রাহিম শেখ পড়াশোনা করেছেন খুলনার সরকারি বিএল কলেজে। তিনিও অর্থনীতির ছাত্র। পড়াশোনা করে ৩৬তম বিসিএসে উত্তীর্ণ হয়েছেন তিনি। বর্তমানে আছেন ঢাকায়। আর ছোট ছে’লে সোহরাব শেখ খুলনা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস শেষ করে ইন্টার্ন করছেন।


বিসিএস ক্যাডার
আবদুল খালেক জানালেন, সংসার চালাতে ক’ষ্ট হলেও ছে’লেদের শিক্ষিত করতে প্রা’ণপণ চেষ্টা করেছেন তিনি।

তার ছে’লেরা সংসারে ক’ষ্ট দেখে টিউশনি করিয়ে পড়াশোনা করেছে। আজ তারা মানুষের মত মানুষ হওয়ায় বুকভরে তৃপ্তির নি:শ্বা’স নিতে পারছেন তিনি।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?


Post Views:
১৫



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: