Uncategorized

তেলেনিপাড়ায় ঘটনায় মামলা দায়ের লকেট-অর্জুনের বিরুদ্ধে – Kolkata24x7

স্টাফ রিপোর্টার, চুঁচুড়া: সংঘর্ষ কবলিত তেলেনিপাড়ায় ঢোকার চেষ্টা করায় দুই বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় ও অর্জুন সিংয়ের বিরুদ্ধে মামলা দায়ের করল পুলিশ। ঘটনায় রাজ্য সরকারের বিরুদ্ধে সংখ্যালঘু তোষণের অভিযোগে সরব হয়েছে বিজেপি।

চন্দননগর পুলিশ কমিশনারেট সূত্রে জানা গিয়েছে, ২ সাংসদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ৪৮৬, ৪৬৯, ৫০৫(২) ও ১২০ বি ধারায় মামলা রুজু করা হয়েছে। আগামী ২২ মে লকেট-অর্জুনকে তদন্তকারীদের সামনে হাজিরা দিতে বলা হয়েছে। লকডাউন না মানা নিয়ে রবিবার থেকে দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে ভদ্রেশ্বর থানা এলাকার তেলেনিপাড়া। পরিস্থিতি মোকাবিলায় বিশাল পুলিশ বাহিনী-কমব্যাট ফোর্স মোতায়েন করা রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলার ১১টি থানা এলাকায় ইন্টারনেট ও কেবল পরিষেবা বন্ধ রাখা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকলেও থমথমে।

ঘটনা নিয়ে গত বুধবার হুগলির জেলাশাসক ও পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন লকেট চট্টোপাধ্যায় ও অর্জুন সিং। কিন্তু কারোর সঙ্গে দেখা করতে পারেননি বিজেপির সাংসদরা। এরপরই ক্ষোভে ফেটেন পড়েন তাঁরা। পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে জেলাশাসকের অফিসের সামনে অবস্থান বিক্ষোভ লকেট চট্টোপাধ্যায় ও অর্জুন সিং-রা।

তেলেনিপাড়ার অশান্তির পিছনে তৃণমূলের ইন্ধন রয়েছে বলে দাবি করেন লকেট চট্টোপাধ্যায়। চন্দননগর কমিশনারেটের পুলিশ কমিশনার ও ভদ্রেশ্বর থানার ওসির বদলির দাবি তোলেন তিনি। এরপর ওই রাতেই বদলি করা হয় ভদ্রেশ্বর থানার ওসি নন্দন পাণিগ্রাহীকে।

ফাইল ছবি

ইতিমধ্যেই এই ঘটনায় ১২৯ জন অভিযুক্ত গ্রেফতার হয়েছে। পাল্টা তেলিনিপাড়ায় গিয়ে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে লকেট চট্টোপাধ্যায় ও অর্জুন সিং-কে গ্রেফতারের দাবি তোলেন হুগলি জেলা সভাপতি দিলীপ যাদব। শনিবার লকেট চট্টোপাধ্যায় ও অর্জুন সিং, দুজনের বিরুদ্ধেই মামলা দায়ের করে পুলিশ। এদিকে এই ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনকে নির্দেশ দিয়েছেন ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেওয়ার।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: