Uncategorized

তাইওয়ান প্রণালীর কাছে সামরিক মহড়া শুরু করেছে চীন

তাইওয়ান প্রণালীর কাছে নতুন করে সামরিক মহড়া শুরু করেছে চীন। যখন আমেরিকার শীর্ষ পর্যায়ের একজন কর্মকর্তা স্ব-শাসিত তাইওয়ান দ্বীপ সফর করছেন তখন চীন এই মহড়া শুরু করলো।

চীনা প্রতিরক্ষা মন্ত্রণালয় মুখপাত্র রেন গুয়োকিয়াঙ জানান যে, তাইওয়ান প্রণালীর কাছে সামরিক মহড়া চলছে। তিনি বলেন, তাইওয়ান প্রণালীর বর্তমান পরিস্থিতিতে এবং চীনের সার্বভৌমত্ব ও ভৌগলিক অখণ্ডত্ব রক্ষায় এ মহড়া যৌক্তিক এবং প্রয়োজনীয়।

তাইওয়ানের ক্ষমতাসীন দলের কথা উল্লেখ করে রেন গুয়োকিয়াঙ বলেন, সম্প্রতি আমেরিকা এবং ডেমোক্রেটিক প্রগ্রেসিভ পার্টি তাদের ষড়যন্ত্র জোরদার করেছে এবং মাঝে মধ্যেই তারা বিরক্তিকর পরিবেশ তৈরি করছে।

রেন হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, যারা আগুন নিয়ে খেলবে তারা সেই আগুনে পুড়ে মরবে।

মহড়া সর্ম্পকে বিস্তারিত কিছু বলেননি চীনা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এ মুখপাত্র তবে তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয় বৃহস্পতিবার জানিয়েছে, চীন দুটি সাবমেরিন-বিরোধী বিমান পাঠাচ্ছে।

তাইওয়ানের প্রতিরক্ষা মন্ত্রণালয় আজ বলেছে যে, চীনের বেশ কয়েকটি বিমান তাইওয়ান প্রণালীর মধ্য রেখা অতিক্রম করে এবং তাইওয়ানের দক্ষিণ পশ্চিম অংশে ঢুকে পড়ে। পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য তাইওয়ান বেশ কয়েকটি জঙ্গী বিমান আকাশে ওড়ায়।

ভারটেক্স নিউজ/এমএসআই/১৮

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: