Uncategorized

চতুর্থ শ্রেণিতে পড়া অবস্থায় পুরো কুরআন মুখস্ত করলেন চাঁদপুরের এই শিশু! ⋆ BirohiMon

আব্দুল আউয়াল। চতুর্থ শ্রেণিরে ছাত্র। প্রাথমিক বিদ্যালয়ের পড়াশোনার পাশাপাশি মাদরাসায়ও সমানতালে চালিয়ে যাচ্ছেন আরবি পড়াশোনা। মাত্র সাড়ে ৪ মাসে পুরো কুরআন মুখস্ত করে সবাইকে অবাক করে দিয়েছেন ৯ বছরের শিশু আব্দুল আউয়াল।

আব্দুল আউয়াল চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ৮নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ কড়ৈতলী গ্রামের মৌলভি বাড়ির মো. মোশারফ হোসেন মাস্টারে ও মাজেদা আক্তারের বড় সন্তান।

আব্দুল আউয়াল দ্বিতীয় ও তৃতীয় শ্রেণির সমাপনী পরীক্ষায় কৃতিত্বের সঙ্গে পাস করে এখ চতুর্থ শ্রেণিতে পড়ছে। পাশাপাশি পুরো কুরআন হেফজও সম্পন্ন করেছে। মেধাবি এ শিশুর বয়স এখন ৯ বছর।চাচা মুফতি মুনওয়ার হোসেন এবং দাবির একান্ত ইচ্ছা যে মেধাবী আব্দুল আউয়াল কুরআন হেফজ করবে।

ভিডিওটি দেখুন

সে সিদ্ধান্ত অনুযায়ী স্কুলের পড়াশোনার পাশাপাশি ২০১৮ সালের ১২ আগস্ট থেকে চাঁদপুর জেলা প্রশাসকের কার্যলয় সংলগ্ন একটি মাদ্রাসায় আরবি পড়ার জন্য ভর্তি করা হয় তাকে।সেখানে নুরানি ও নাজেরা পড়াশোনা কৃতিত্বের সঙ্গে শেষ করে একই মাদ্রাসায় হিফজ বিভাগে উত্তীর্ণ হয়।

পরে ৩১ আগস্ট ২০১৯ সালে সে হিফজ পড়া শুরু করে এবং গত ৩০ জানুয়ারি পুরো কুরআন মুখস্ত করে সে কুরআনের হাফেজ স্বীকৃতি লাভ করে।এ সময়ের মধ্যে সে মাত্র সাড়ে ৪ মাসের প্রচেষ্টায় পুরো কুরআন মুখস্ত করে। কেননা স্কুলের সমাপনি পরীক্ষার সময় প্রতিষ্ঠান বন্ধ থাকায় ১৫ দিন সবক দেয়া সম্ভব হয়নি।

উল্লেখ্য য, ২০১০ সালের ২ নভেম্বর আবদুল আউলের জন্ম। বাবা মোশারফে হোসেন মাস্টারের নিজ স্কুলেই প্রাথমিক পড়া শুরু করে আব্দুল আউয়াল।
আল্লাহ তাআলা শিশু আব্দুল আউয়ালকে কুরআনের খাদেম হিসেবে কবুল করুন। আমিন।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?


Post Views:



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: