Uncategorized

করোনা পরিস্থিতি নিয়ে বৈঠকে বসছেন সোনিয়া-মমতা-পাওয়ার-ইয়েচুরি – Kolkata24x7

স্টাফ রিপোর্টার, কলকাতা: করোনা পরিস্থিতি নিয়ে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ডাকা অ-বিজেপি দলগুলির বৈঠকে যোগ দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নবান্নে সেকথা জানিয়েছেন তিনি। শুক্রবার পরিযায়ী শ্রমিকদের দুরবস্থা ও শ্রম আইনের পরিবর্তন নিয়ে বৈঠক ডেকেছেন সোনিয়া গান্ধী। বৈঠকটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে হবে। এই বৈঠকে যোগ দেবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

এদিন নবান্নে তৃণমূল সুপ্রিমো বলেন, ”কিছু বিরোধী রাজনৈতিক দলের নেতারা করোনা নিয়ে আলোচনা করবেন। শরদজি, সোনিয়াজি, সীতারাম ইয়েচুরি, স্ট্যালিনের মতো নেতারা থাকবেন। ভালই এটা। সরকারের সঙ্গে তো সর্বদা আমরা আলোচনা করি। এবার না হয় বিরোধীরা করবে। কীভাবে ভাল করে কাজ করা যায়, কী সমস্যা রয়েছে, সে নিয়ে আলোচনা হবে। নিজেদের মধ্য়ে আলোচনা হবে।

শুক্রবার দুপুর ৩টেয় হবে ভিডিও কনফারেন্স”। ১৫টি দল এই বৈঠকে অংশগ্রহণ করবে বলে নিশ্চিত করেছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের রুখতে দেশব্যাপী লকডাউন চলছে। এই অবস্থায় হাজার হাজার পরিযায়ী শ্রমিক একসঙ্গে পায়ে হেঁটে এক রাজ্য থেকে অন্য রাজ্যে নিজের বাড়িতে ফিরছেন। তাদের বাড়িতে পৌঁছনোর বন্দোবস্ত-সহ কীভাবে সাহায্য করা যায়, তা নিয়ে বৈঠকে আলোচনা হবে।

বিরোধীদের এই ভিডিও কনফারেন্স প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, ”মোদীজির নেতৃত্বে করোনার বিরুদ্ধে লড়াই করার যে ফ্রন্ট তৈরি করা হয়েছে, আমার মনে হয় তাতে আস্থা কম ওঁদের। ওঁদের ওই করোনা ফ্রন্ট তৈরি হয়েছে। সেই ফ্রন্টের কী দুর্দশা হয় তা আমরা জানি। লোকসভা নির্বাচনের আগে ব্রিগেডে এসে ওই নেতারা হাত উঁচু করে কেন্দ্রের বিরুদ্ধে শপথ নিয়েছিলেন, পরিণতি কী হয়েছিল তা সকলে জানি। ভাল কথা, কেউ যদি একত্রিত হয়ে লড়াই করে এই দুঃসময়ে। কিন্তু, একমাস আগে শুরু করেননি কেন, তাহলে প্রস্তুতি আরও ভাল হত। দেখা যাক, ওঁরা কী করেন”।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: