Uncategorized

করোনার মধ্যেই ঘর-বাড়ি ছেড়ে ৫১ লাখ মানুষ যাচ্ছে আশ্রয়কেন্দ্রে! ⋆ BirohiMon

ঘূ’র্ণিঝড় আম্ফা’নের ক্ষয়’ক্ষতি মোকা’বেলায় সংশ্লিষ্ট উপ’কূলীয় এলাকা’কার ৫১ লাখ ৯০ হাজার ৪২ জনকে আশ্র’য়কে’ন্দ্রে নেয়ার উ’দ্যোগ নিয়েছে সরকার।

এজন্য ১৯ টি জেলায় ১২ হাজার ৭৮টি আশ্রয়’কেন্দ্র প্রস্তু’ত করা হয়েছে। মঙ্গলবার (১৯ মে) সকাল থেকেই উপকূলীয় এলাকার মা’নুষকে আ’শ্রয়কেন্দ্র’গুলোতে আনা শুরু হবে।

সোমবার (১৮ মে) দুপুরে সচিবা’লয়ে দু’র্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণা’লয় সংশ্লিষ্ট জাতীয় দুর্যোগ সমন্বয় সাড়াদান কেন্দ্রের (এনডিআরসিসি) এক সভায় এ সি’দ্ধান্ত নেয়া হয়। এতে সভাপতিত্ব করেন দুর্যোগ ব্যবস্থানা ও ত্রণা প্রতি’মন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

ভিডিওটি দেখুন

সভায় দুর্যো’গময় পরিস্থিতি মোকা’বেলায় মানুষে’র জন্য তিন হাজার ১০০ টন চাল, নগদ ৫০ লাখ টাকা, শিশু’খাদ্যের জন্য ৩১ লাখ টাকা, পশু খা’দ্যের জন্য ২৮ লাখ টাকা এবং ৪২ হাজার প্যাকেট শুকনা খাবা’র বরা’দ্দ ঘোষণা করা হয়।


ঘূর্ণিঝড়
সোমবার দুপুরে দু’র্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান জানান, এর আগে ঘূ’র্ণিঝড় ফনিতে ১৮ লাখ এবং বুলবুলের সময় ২৩ লাখ মানুষকে আ’শ্রয়কেন্দ্রে নেয়া হয়েছিল।

তিনি জানান, উপকূলীয় এলা’কায় কোস্টগার্ড ও নৌবাহি’নীকে প্রস্তুত রাখা হয়েছে। স্বে’চ্ছাসেব’করা মানুষকে সতর্কতা’মূলক মাই’কিং শুরু করেছেন। আশ্রয়’কেন্দ্রে নেয়ার ক্ষেত্রে গর্ভ’বতী নারী, শিশু ও বৃদ্ধদের অগ্রা’ধিকার দেয়া হবে।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?


Post Views:
২৬



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: