Uncategorized

ক’রোনা’য় কোন জেলায় কতজন আ’ক্রান্ত, ঢাকা ১৩,০৫৮, নারায়ণগঞ্জ ১,৫৯৯, গোপালগঞ্জ ১২৯!! ⋆ BirohiMon

দেশে দিন দিন বেড়েই চ’লেছে করো’না আ’ক্রা’ন্তের সংখ্যা। দেশে ক’রোনাভা’ইরাসে গেল ২৪ ঘণ্টা’য় নতুন করে আ’ক্রা’ন্ত হিসেবে শনাক্ত হ’য়েছেন এক হাজার ৮৭৩ জন। দেশে মোট ক”রোনা’য় আ’ক্রা’ন্তের সংখ্যা বেড়ে দাঁড়ি’য়েছে ৩২ হাজার ৭৮ জ’নে। এছাড়া ক’রো’নায় আ’ক্রা’ন্ত হয়ে আরও ২০ জন মা’রা’ গেছেন। ফলে মৃ’তে’র সংখ্যা বে’ড়ে দাঁড়িয়েছে ৪৫২ জনে।

আজ শ’নিবার (২৩ মে) দুপু’রে স্বা’স্থ্য ‘অ’ধিদ’প্তরের ক’রোনা’ভাই’রাস সংক্রা’ন্ত নিয়’মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানা’নো হয়। অন’লাই’নে বুলেটি’ন উপ’স্থাপন করেন স্বাস্থ্য অধি’দপ্তরের অতিরি’ক্ত মহাপ’রিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যা’পক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুল’তানা জা’নান, গত ২৪ ঘণ্টায় আ’রও নয় হাজা’র ৯৭৭টি নমুনা সংগ্রহ ক’রা হয়। আগের কি’ছু মি’লিয়ে পরী’ক্ষা করা হয় ১০ হাজার ৮৩৪টি নমুনা। এ নিয়ে দেশে মোট ন’মুনা পরী’ক্ষা করা হলো দুই লাখ ৩৪ হাজা’র ৬৭৫টি। আর সু’স্থ হয়ে’ছেন ২৯৬ জন। এ নিয়ে মো’ট ছয় ‘হাজা’র ৪৮৬ জন সু’স্থ হলেন।

তিনি জানান, গেল ২৪ ঘ’ণ্টা’য় যা’রা মা’রা’ গেছেন, তাদের ১৬ জন পু’রুষ ও চার’জন নারী। চার’জন ঢাকা বিভাগের, আট’জন চ’ট্টগ্রাম বিভা’গের, দুজ’ন করে রং’পুর, রাজ’শাহী ও ময়মন’সিংহ বিভা’গের এবং একজন করে সি’লেট ও খু’লনা বিভাগের।


করোনা
তিনি আরও জা’নান, গত ২৪ ঘণ্টায় আই’সোলে’শনে রাখা’ হয়েছে ২৮৬ জনকে। বর্তমানে আই’সোলে’শনে আছেন চার হা’জার ৩০৫ জন। ২৪ ঘণ্টায় আ’ইসো’লেশন থে’কে ছাড়া পেয়ে’ছেন ৪১ জন। এখন পর্য’ন্ত আই’সো’লেশন থেকে মো’ট ছাড়া পে’য়েছেন দুই হাজার ৬৯ জন।

ভিডিওটি দেখুন

স্বাস্থ্য অধি’দপ্তরে’র তথ্য মতে দেশের বিভিন্ন জেলা’য় আ’ক্রা’ন্তের ‘সংখ্যা হ’লো—ঢাকা ১৩,০৫৮, নারা’য়ণগঞ্জ ১,৫৯৯, চট্টগ্রাম ১,২৪৮, গাজীপুর ৫৪২, কুমিল্লা ৪২০, মুন্সীগঞ্জ ৪০০, ময়মনসিংহ ৩৫৬, রংপুর ৩৫৪, কক্সবাজার ২৫৯, কিশোরগঞ্জ ২১১, নোয়াখালী ২০৭, নরসিংদী ১৭৫, নেত্রকোনা ১৬৪,

জামালপুর ১৫৭, গোপালগঞ্জ ১২৯, যশোর ১১৬, ফরিদপুর ১১৪, হবিগঞ্জ ১১২, লক্ষ্মীপুর ১০৪, জয়পুরহাট ৯৭, ফেনী ৯১, চুয়াডাঙা ৮৯, চাঁদপুর ৮৯, শরীয়তপুর ৮১, দিনাজপুর ৭৮, মাদারীপুর ৭১, ব্রাহ্মণবাড়িয়া ৬৮, শেরপুর ৬৬, মানিকগঞ্জ ৬৩, বরিশাল ৬৩, বগুড়া ৬৩, নীলফামারী ৬০, কুড়িগ্রাম ৫৮, নওগাঁ ৫৪, সুনামগঞ্জ ৫২, নাটোর ৪৯, সিলেট ৪৮, রাজশাহী ৪৭,

ঝিনাইদহ ৪৭, চাঁপাইনবাবগঞ্জ ৪৪, রাঙ্গামাটি ৪৪, টাঙ্গাইল ৪৩, মৌলভীবাজার ৪০, খুলনা ৩৯, বরগুনা ৩৭, কুষ্টিয়া ৩৭, রাজবাড়ী ৩৬, ঠাকুরগাঁও ৩৫, সাতক্ষীরা ৩২, পটুয়াখালী ৩০, পাবনা ২৯, গাইবান্ধা ২৬, লালমনিরহাট ২৬, পঞ্চগড় ২৪, মাগুরা ২৩, নড়াইল ২০, ঝালকাঠী ১৬, খাগড়াছড়ি ১৬, বাগেরহাট ১৩, ভোলা ১৩, বান্দরবান ৯, সিরাজগঞ্জ ৯, পিরোজপুর ৭ ও মেহেরপুর ৫ জন।

উল্লেখ্য, দেশে গত ৮ মার্চ প্র’থম ক’রো’না আ’ক্রান্ত রো’গী শনা’ক্ত করে আই’ইডিসি’আর। তার ১০ দিন পর দেশে প্রথম করো’নাভা’ইরাসে ‘আ’ক্রা’ন্ত হয়ে মৃ’ত্যু’ হয় এ’কজনের। এরপর প্রথম দিকে ক’য়েক’জন করে নতুন আ’ক্রা’ন্ত রোগী’র খবর মি’ললেও গত কয়ে’ক’দিনে লাফি’য়ে লা’ফিয়ে বাড়ছে এ সংখ্যা।

নিচের ভিডিওটি মিস করেন নি তো?


Post Views:



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: