Uncategorized

একেবারে বিনামূল্যে দেওয়া হবে করোনার ভ্যাকসিন, বড় ঘোষণা কেন্দ্রের – Kolkata24x7

নয়াদিল্লি: ক্রমশ বাড়ছে সংক্রমণ। করোনার ভ্যাকসিন নিয়ে এখনও পর্যন্ত কোনও আশার আলো দেখাতে পারেনি কেউই। যদিও ভারত বায়োটিক আগামী জুন মাসের মধ্যেই করোনার ভ্যাকসিন নিয়ে আসার জন্যে কাজ চালাচ্ছে। আর এরই মধ্যে কেন্দ্রের তরফে বড় ঘোষণা।

যদিও কিছুটা বিতর্কের মধ্যে পড়েই বড় ঘোষণা করতে বাধ্য হল কেন্দ্র।

কেন্দ্রীয় মন্ত্রী প্রতাপ সারঙ্গী জানিয়েছেন, দেশের মানুষকে একেবারে বিনামূল্যে কোভিড টিকা দেওয়ানো হবে। এও জানালেন যে, বিনামূল্যে কোভিড টিকা দিতে মাথাপিছু সরকারের খরচ হবে ৫০০ টাকা করে।

বিহার ভোটকে সামনে রেখে ইস্তেহারে বিহারের মানুষকে বিনামূল্যে করোনার ভ্যাকসিন দেওয়ার কথা বলা হয়েছে। যা নিয়ে চরম বিতর্ক তৈরি হয়। বিরোধীরা প্রশ্ন তুলতে থাকে যে যেখানে মানুষ মরছে সেখানে ভ্যাকসিন নিয়ে রাজনীতি করা হচ্ছে।

চলতি সপ্তাহেই বিহারে তিন দফার বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হচ্ছে। তার আগেই বিজেপি বিহারে এভাবে বিনামূল্যে কোভিড টিকা দেওয়ার ঘোষণা করায় সমালোচনায় সরব হন বিরোধীরা। তাঁদের প্রশ্ন অতিমারীকেও কি ভোট পাওয়ার হাতিয়ার করতে চাইছে বিজেপি।

এই পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন বলেন, নির্বাচনী ইস্তেহারেই এই আশ্বাস দেওয়া হয়েছিল। তার আগে অবশ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ঘোষণা করেছিলেন দেশের আপামর মানুষকে কোভিড টিকা দেওয়া হবে বিনামূল্যে।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: