Uncategorized

আলবার্তো রোকার বদলি খুঁজে নিল হায়দরাবাদ এফসি – Kolkata24x7

হায়দরাবাদ: রোনাল্ড কোম্যানের ডাকে বার্সেলোনায় ফিরে গিয়েছেন আলবার্তো রোকা। দিনদু’য়েকের মধ্যেই বদলি খুঁজে নিল আইএসএলের হায়দরাবাদ এফসি। রোকার জুতোয় পা গলিয়ে হায়দরাবাদের নতুন কোচ হলেন স্পেনের আরেক অভিজ্ঞ কোচ ম্যানুয়েল মার্কুয়েজ। লা লিগা এবং ক্রোয়েশিয়ার প্রথম ডিভিশন ক্লাবে কোচিংয়ের অভিজ্ঞতা রয়েছে এইচ এফসি’র নতুন ম্যানেজারের।

সোমবার একবছরের চুক্তিতে ৫১ বছর বয়সি মার্কুয়েজকে কোচ হিসেবে চুক্তিবদ্ধ করার কথা ঘোষণা করেছে আইএসএল ফ্র্যাঞ্চাইজিটি। অর্থাৎ, আপাতত ২০২০-২১ মরশুমের জন্যই কোচ হিসেবে তাঁকে চুক্তিবদ্ধ করল হায়দরাবাদ। চুক্তি প্রক্রিয়া সম্পন্ন করে মার্কুয়েজ জানিয়েছেন, ‘যেহেতু শীঘ্রই নয়া মরশুম শুরু হবে তাই হায়দরাবাদ এফসি’র চাকরিটা আমার কাছে ভীষণ চ্যালেঞ্জের। ক্লাব বিগত কয়েকমাস ধরে নতুন মরশুমের জন্য প্রস্তুতি শুরু করেছে এবং নানাবিধ প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছে। ফলত দায়িত্ব গ্রহণের পর আমার কাজটা অনেক সহজ হয়ে যাবে।’

পাশাপাশি বিগত দিনে তিনি যে সকল ক্লাবের সঙ্গে যুক্ত ছিলেন তাদের সঙ্গে হায়দরাবাদ এফসি’র ফুটবল দর্শন অনেকটাই এক। এমনটাই জানিয়েছেন মার্কুয়েজ। একইসঙ্গে মাঠে নেমে সেই ফুটবল দর্শন ফুটবলারদের মধ্যে ছড়িয়ে দেওয়ার অপেক্ষায় নয়া কোচ। ফুটবলার হিসেবে একজন ভালোমানের ডিফেন্ডার স্প্যানিয়ার্ড মার্কুয়েজ দীর্ঘ দু’দশকের কোচিং কেরিয়ারে লা লিগা ক্লাব লা পামাস এবং ক্রোয়েশিয়ার ক্লাব এনকে ইস্ত্রা ১৯৬১’র কোচ হিসেবে দায়িত্ব সামলেছেন।

২০২০ জানুয়ারিতে দু’বছরের চুক্তিতে আইএসএলের হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজির হেড কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন স্প্যানিশ কোচ আলবার্তো রোকা। কিন্তু সম্প্রতি কাতালান ক্লাবে কোচ বদলের পর সেখানে ডাক পড়ে রোকার। এইচ এফসি’র সঙ্গে চুক্তিবদ্ধ রোকার পক্ষে খুব সহজ ছিল না রোনাল্ড কোম্যানের কোচিং প্যানেলে ফিটনেস সহকারী হওয়ার বিষয়টি। তবে দীর্ঘ আলোচনার পর বার্সেলোনার প্রাক্তন সহকারী কোচকে পুরনো ক্লাবে ফেরার ছাড়পত্র দেয় হায়দরাবাদ এফসি।

আলবার্তো রোকাকে বার্সেলোনার জন্য ছেড়ে দেওয়া প্রসঙ্গে হায়দরাবাদের ক্লাবটি জানিয়েছিল, ‘দীর্ঘ আলোচনার পর হায়দরাবাদ এফসি আলবার্তো রোকাকে যাওয়ার অনুমতি দিয়েছে। কাতালোনিয়া থেকে হঠাতই তাঁর ডাক এসেছে। যে ক্লাবে তিনি ২০০৩-২০০৮ প্রথম দলের কোচিং স্টাফ ছিলেন।’ এর আগে শনিবার বার্সেলোনা এফসি’র তরফ থেকে একটি টুইটে রোকার ক্লাবে যোগদানের বিষয়টি জানানো হয়। একইসঙ্গে টুইটে হায়দরাবাদ এফসি’কেও ধন্যবাদ জানিয়েছে বার্সেলোনা ফুটবল ক্লাব।

প্রশ্ন অনেক:ষষ্ঠ পর্ব

নেপোটিজমের লড়াই ওপার বাংলাতেও। কীভাবে সামলাচ্ছেন অভিনেত্রীরা? মুখোমুখি বাংলাদেশের অভিনেত্রী বন্যা মির্জা

Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: