Uncategorized

অবশেষে একদিনে সর্বোচ্চ নমুনা পরীক্ষার রেকর্ড

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ১ হাজার ৬১৭ জনের দেহে করো’নাভাই’রাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে।

এটি একদিনে সর্বোচ্চ আ’ক্রান্তের রেকর্ড। এ নিয়ে মোট করো’না আ’ক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৬ হাজার ৭৩৮ জন।

একই সময়ে প্রা’ণঘাতী এই ভাই’রাসে আ’ক্রান্ত হয়ে আরও ১৬ জনের মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে দেশে করো’নায় মৃ’তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৮৬ জনে।

বুধবার (২০ মে) দুপুরে করো’নাভাই’রাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অ’তিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় ৪৩টি ল্যাবে ১০ হাজার ২০৭টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৬১৭ জনের দেহে করোনার সংক্রমণ পাওয়া যায়। একদিনে এটি সর্বোচ্চ নমুনা পরীক্ষার রেকর্ড।

বাংলাদেশে করো’নাভাই’রাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় দিনে ১০ হাজার নমুনা পরীক্ষার টার্গেট করা হলেও তা এতদিন বাস্তবায়ন করা যায়নি। যা আজকে পূরণ করা হলো।

কর্মক’র্তারা বলেছিলেন, নমুনা সংগ্রহ থেকে শুরু করে লোকবলের সমস্যার কারণে পরীক্ষার সংখ্যা বাড়ানোর ক্ষেত্রে বিলম্ব হয়েছে এতদিন।

ডা. নাসিমা সুলতানা ব্রিফিংয়ে আরও বলেন, আগে থেকেই করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকা আরও ৪০৮ জন গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন। এ নিয়ে এখন পর্যন্ত করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে হাসপাতা’লে চিকিৎসা নেওয়া ৫ হাজার ২০৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

দেশে গত ৮ মা’র্চ প্রথম করো’না সংক্রমণ শুরু হয়। ওইদিন তিনজনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়। ১৮ মা’র্চ করো’না সংক্রমিত হয়ে প্রথম এক ব্যক্তির মৃ’ত্যু হয় দেশে। একই দিন নতুন করে আরও চারজনের সংক্রমণ শনাক্ত হয়। আ’ক্রান্তের সংখ্যা বেড়ে ১৪ জনে পৌঁছায়। এরপর থেকে দেশে লাফিয়ে বাড়ছে করো’নায় আ’ক্রান্ত ও মৃ’তের সংখ্যা।



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: