Uncategorized

অগাস্টে দক্ষিণ আফ্রিকায় টি২০ সিরিজ খেলতে যেতে পারে ভারতীয় দল – Kolkata24x7

মুম্বই: দু’দেশের সরকারি অনুমোদনের কেবল অপেক্ষা। অনুমোদন পেলেই আগামী অগাস্টে দক্ষিণ আফ্রিকার মাটিতে তিনম্যাচের টি২০ সিরিজ খেলতে যাবে ভারতীয় দল। সূত্রের খবর তেমনটাই। আইসিসি’এ ফিউচার ট্যুর প্ল্যানে ভারতের এই দক্ষণ আফ্রিকা সফরের কথা প্রাথমিকভাবে উল্লেখ না থাকলেও বুধবার এই সিরিজ আয়োজনের ব্যাপারে সিদ্ধান্তে উপনীত হয়েছে দু’দেশের ক্রিকেট বোর্ড।

সূত্রের খবর ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ডিরেক্টর গ্রেম স্মিথের মধ্যে গত ফেব্রুয়ারিতে এবিষয়ে প্রাথমিক আলোচনা হয়। এরপর বুধবার সিরিজ আয়োজনের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হয় দুই বোর্ড। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে খবরটি নিশ্চিত করেন চিফ এক্সিকিউটিভ জ্যাক ফল।

দু’দেশের ক্রিকেট বোর্ড রাজি থাকলেও পারিপার্শ্বিক সমস্ত বিষয় পর্যালোচনা করে দু’দেশের সরকার সম্মতি না দেওয়া অবধি এই সিরিজের ভবিষ্যত সুনিশ্চিত নয় বলে জানিয়েছেন তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে এব্যাপারে ইতিবাচক কথাবার্তা হয়েছেন বলেই জানিয়েছেন ফল। ক্রীড়ামন্ত্রক সম্মতি প্রদান করলে প্রয়োজনে ফাঁকা গ্যালারিতেও সিরিজ আয়োজনে তৈরি বলে জানিয়েছেন তিনি।

সিরিজটা আয়োজন করা সম্ভবপর হলে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের কাছে এই সিরিজ গুরুত্বপূর্ণ হতে পারে বলে জানিয়েছেন তিনি। পাশাপাশি ভারতীয় ক্রিকেট বোর্ডের সদিচ্ছা তাঁদের সিরিজ আয়োজনে আরও উদ্যোগী করে তুলেছে বলে মত ফলের। শেষবার ২০১৮ দক্ষিণ আফ্রিকায় ৩টি টেস্ট, ৬টি ওয়ান-ডে এবং ৩টি টি২০ ম্যাচ খেলেছিল ভারত।

সেখানে টেস্ট সিরিজে ১-২ ব্যবধানে হারের পর সংক্ষিপ্ত ফর্ম্যাটের ক্রিকেটে কামব্যাক করে ভারত। ওয়ান-ডে সিরিজ ৫-১ ব্যবধানে জয়ের পর টি২০ সিরিজেও ২-১ ব্যবধানে প্রোটিয়াদের ধরাশায়ী করে টিম ইন্ডিয়া। তবে অগাস্টে দক্ষিণ আফ্রিকা সফর সম্পর্কে বলতে গিয়ে বিসিসিআই’য়ের এক আধিকারিক জানিয়েছেন, ‘সর্বপ্রথমে গ্রিন জোনে আমাদের ক্রিকেটারদের জন্য কন্ডিশনিং ক্যাম্পের ব্যবস্থা করতে হবে। এরপর সবকিছু স্বাভাবিক হলে দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে ভাবা যাবে।’





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Related Articles

Back to top button
Close
%d bloggers like this: